• শুক্রবার, ১০ মে ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

কক্সবাজারে তেলের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ড

আগুনকক্সবাজার: জেলা সদরের ঈদগাঁও বঙ্খিম বাজারে এক খোলা তেল বিক্রির দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত। মরহুম আনু মিয়া সিকদারের মালিকানাধীন ফিলিং স্টেশনের সাব সেন্টার হিসেবে এ তেল-গ্যাসের দোকান চালানো হতো বলে স্থানীয় সূত্র জানিয়েছে।

প্রত্যক্ষদর্শী ছুরত আলম, আবদুর রহমান ও উলা মিয়া জানান, ঘটনার দুয়েক মিনিট পূর্বে বিদ্যুৎ চলে যায়। ওই প্রতিষ্ঠানে কর্মরত গিয়াস ও জসিম মোমবাতি জ্বালানোর চেষ্টা করছিলেন। এসময় মোম থেকে অকস্মাৎ তেলের ড্রামে আগুন ধরে যায়। আগুনের লেলিহান শিখা প্রায় ৪০ ফুট পর্যন্ত উপরে ওঠে। গ্যাস সিলিন্ডার, অকটেন ও পেট্রলের ড্রামগুলো বিকট শব্দে বিস্ফোরিত হয়। অগ্নিকাণ্ড চলাকালে পথচারী ও স্থানীয়রা প্রাণভয়ে ছুটাছুটি করতে থাকেন।

কক্সবাজার ও চকোরিয়া থেকে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা প্রায় ঘণ্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে বিস্তারিত জানা সম্ভব হয়নি। তবে দোকানটিতে অগ্নিনির্বাণের কোনো ব্যবস্থা ছিল না বলে নিশ্চিত হওয়া গেছে।

নির্ভরযোগ্য সূত্রগুলো জানিয়েছে, দোকানটিতে অগ্নিনির্বাপণ যন্ত্র না থাকার পাশাপাশি এভাবে খোলা তেল বিক্রির বৈধ অনুমতিও ছিল না। ঘটনার সময় অল্পের জন্য পার্শ্ববর্তী কয়েকশ দোকান রক্ষা পায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ